কিম জং উন একজন ‘স্মার্ট কুকি’: ডোনাল্ড ট্রাম্প

  • Uploaded 3 months ago in the category Crime

    উত্তর কোরিয় নেতা কিম জং উনকে ‘প্রিটি স্মার্ট কুকি’ হিসেবে উল্লেখ করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মার্কিন টেলিভিশন চ্যানেল সিবিএসের সঙ্গে আলাপকালে ত

    ...

    উত্তর কোরিয় নেতা কিম জং উনকে ‘প্রিটি স্মার্ট কুকি’ হিসেবে উল্লেখ করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মার্কিন টেলিভিশন চ্যানেল সিবিএসের সঙ্গে আলাপকালে তিনি এই মন্তব্য করেন।

    এসময় ট্রাম্প বলেন, কিছু ‘শক্তিমান লোকের’ সঙ্গে পাল্লা দিয়ে ক্ষমতা প্রদর্শন ছাড়াও এই তরুণ বয়সে ক্ষমতায় অধিষ্ঠিত হয়ে কিম বেশ পরিচিতি পেয়েছেন। সাম্প্রতিক উত্তর কেরিয়া-মার্কিন পরমাণু কর্মসূচী নিয়ে বেড়ে উঠা চাপা উত্তেজনা প্রসঙ্গে ট্রাম্প আরো বলেন, কিম নিজের ইচ্ছাতেই এসব করছে কিনা সে সম্পর্কে আমার কোনো ধারণা নেই।

    উল্লেখ্য, উত্তর কোরিয়ার ক্ষমতায় আসার দুই বছর পর আপন চাচার মৃত্যুদণ্ড কার্যকর করেন কিম। তাছাড়া, মালয়েশিয়ায় নিজের সৎ ভাইকে হত্যা কিমের নির্দেশেই হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

    কিম সম্পর্কে কেমন ধারণা পোষণ করেন, এমন প্রশ্নের জবাবে ট্রাম্প বলেন, ‘মানুষ বলছে, তার বিবেক আছে কি? তবে আমি মনে করি নেই। বাবা মারা যাওয়ার পর সে ২৬-২৭ বছরের যুবক ছিলো। তারপরও সে দেশটির ক্ষমতাবান জেনারেল ও অন্যান্য শক্তিশালী মানুষদের খুব ভালোভাবেই নিয়ন্ত্রণ করতে পারছে।’

    খুব অল্প বয়সেই অনেক ক্ষমতার অধিকারী হয়েছে সে। অনেকেই হয়তো তার ক্ষমতা কেড়ে নেয়ার চেষ্টা করেছে। কিন্তু সে খুব দক্ষতার সঙ্গে সবকিছু ঠিকঠাক করে এগুচ্ছে। এক্ষেত্রে বলতে হয় সে খুব ‘স্মার্ট কুকি’। গত দুই সপ্তাহের মধ্যে উত্তর কোরিয়ার পরপর দুবার ব্যর্থ ক্ষেপণাস্ত্র পরীক্ষা নিয়ে সিবিএসের সঙ্গে আলাপকালে শনিবার নিভৃতকামী দেশটির এই কমিউনিস্ট নেতা কিম জং উনকে নিয়ে এসব বলেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বিবিসি।

  • world news international উত্তর করিয়া যুদ্ধের সব শেষ খবর insan khan
show more show less
    Comments (0)